ছিনতাই, চাঁদাবাজি ও গণউপদ্রব সৃষ্টির অপরাধে ভ্রাম্যমাণ আদালতের সাজা


deshlive প্রকাশের সময় : এপ্রিল ৬, ২০২৪, ৭:৫৪ অপরাহ্ন /
ছিনতাই, চাঁদাবাজি ও গণউপদ্রব সৃষ্টির অপরাধে ভ্রাম্যমাণ আদালতের সাজা

তানজীন মাহমুদ (তনু) : রাজধানীর বিমানবন্দরে ছিনতাই, চাঁদাবাজি ও গণউপদ্রব সৃষ্টির অপরাধে ৮ জনকে সাজা প্রদান করেছে ঢাকা আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

ডিএমপি কমিশনার এর নির্দেশনায় বিমানবন্দর থানার পুলিশ পরিদর্শক অপারেশন মোঃ খোরশেদ আলম এর নেতৃত্বে বিমানবন্দর থানাধীন রেলওয়ে পার্কিং ও গোল চত্বর এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে শনিবার বিমানবন্দর থানা এলাকায় চাঁদাবাজি ও গণউপদ্রব সৃষ্টির অপরাধে ৫ জন তৃতীয় লিঙ্গের সদস্য ও ছিনতাইকারী ৩ জন সহ মোট ৮ জন অপরাধীকে গ্রেফতার পূর্বক ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বিভিন্ন মেয়াদের সাজা প্রদান করা হয়েছে।

বিমানবন্দর থানার পুলিশ পরিদর্শক অপারেশন মোঃ খোরশেদ আলম বলেন, তৃতীয় লিঙ্গের সদস্যরা দীর্ঘদিন যাবত জনসাধারণ, বি‌দেশগামী ও ফেরত যাত্রী‌দের নিকট অশ্লীল অঙ্গভঙ্গি করে জোরপূর্বক টাকা আদায় করে থাকে। টাকা না দি‌লে তারা যাত্রী‌দের আত্মীয় স্বজ‌নের সামনে অশ্লীল কথাবার্তাসহ খারাপ আচরণ করে থা‌কে। আজ তৃতীয় লিঙ্গের সদস্যরা জনসাধারণ ও বি‌দেশগামী এবং বি‌দেশ ফেরত যাত্রীদর নিকট চাঁদা দাবি করে হয়রানী ও গণউপদ্রব করাকা‌লে তাদের গ্রেফতার করে এই সাজা প্রদান করা হয়।

অপরদিকে বিমানবন্দর থানাধীন রেলওয়ে পার্কিং ও গোল চত্বর এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে তিনজন পেশাদার ছিনতাইকারীকে গ্রেফতার পূর্বক ভ্রাম্যমাণ আদালত কর্তৃক সাজা প্রদান করা হয় বলে জানান পুলিশের এই কর্মকর্তা।
সাজা প্রাপ্তরা হলো- তৃতীয় লিঙ্গ সদস্য বাবলি, অপু আক্তার, রিয়া চক্রবর্তী, কেয়া মনি এবং পুরুষ রানু মন্ডলদেরকে ১ মাসের সাজা ও ‍ছিনতাইকারী মো: মাসুম শেখ, মো: শামীম ও মো: শাহ আলম সরকারদেরকে ১৫ দিনের সাজা প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত।

দেশলাইভ/এসআর