গরু জবাই করে শতাধিক পরিবারকে বিতরণ করলো ‘ব্রাদার্স হোম’


deshlive প্রকাশের সময় : এপ্রিল ৬, ২০২৪, ৭:০৭ পূর্বাহ্ন /
গরু জবাই করে শতাধিক পরিবারকে বিতরণ করলো ‘ব্রাদার্স হোম’

আসন্ন ঈদুল ফিতরে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি ও বিগত মৌসুমের বন্যায় ফসলের ক্ষতির কারণে অনেক পরিবারের কর্তার মুখেই চিন্তার ভাঁজ। ময়মনসিংহের নান্দাইলে স্থানীয় তরুণদের নিয়ে গঠিত ‘ব্রাদার্স হোম’ নামে একটি সংগঠন এমন ১২০টি পরিবারকে ঈদ উপহার দিয়েছে।

শুক্রবার (৫ এপ্রিল) দিনগত রাতে নান্দাইল সদর ইউনিয়নের বিভিন্ন এলাকায় উপহারের ব্যাগগুলো পৌঁছে দেন সংগঠনের সদস্যরা।

সংগঠনের সদস্য রিমন জানান, আগে থেকেই কিনে আনা একটি গরু রাতের বেলা জবাই করে সেটাকে সমানভাবে ১২০টি ভাগ করা হয়। আরও ৭ দিন আগে থেকেই যাচাই বাচাই করে এই ১২০ জনের তালিকা তৈরি করা হয়েছে। গরুর মাংসের পাশাপাশি প্রতিটা ব্যাগে পোলাও চাল, ডাল, তেল, চিনি, সাবান ও সেমাই দেওয়া হয়।

তিনি জানান, রাতের আঁধারে আমাদের সংগঠনের সদস্যরা তালিকায় থাকা লোকজনের বাড়িতে গিয়ে প্রতিটা প্যাকেট পৌঁছে দিয়ে আসেন। কারণ অনেক মধ্যবিত্ত মানুষ আছে যারা প্রকাশ্যে আসতে চায় না আত্মসম্মানের ভয়ে, পরিস্থিতির শিকার হয়ে তারা আমাদের উপহার গ্রহণ করেছে।

রাতভর ঘুরে ঘুরে উপহারগুলো পৌঁছে দিয়েছেন সংগঠনের আরিয়ান,আলামিন, মর্তুজা, সিয়াম, দিদার মারুফ,শাওনসহ আরও অনেকে।

ব্রাদার্স হোম মূলত ফ্রিল্যান্সার যুবকদের একটা সংগঠন। সংগঠনের সাবলম্বী তরুণরা প্রতিমাসে নিজেদের আয়ের একটা অংশ নির্দিষ্ট ফান্ডে জমা করে মানবিকতায় কাজ করে থাকে। ইতোপূর্বে নান্দাইলসহ আশেপাশের এলাকার অনেক বিপদগ্রস্থ মানুষের পাশে তাদেরকে দাঁড়াতে দেখে গিয়েছে।

দেশ লাইভ/স্বজন