বিসিবির প্রধান নির্বাচক যেসব সুবিধা পাচ্ছেন


deshlive প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১৪, ২০২৪, ৮:৫১ পূর্বাহ্ন /
বিসিবির প্রধান নির্বাচক যেসব সুবিধা পাচ্ছেন

গত সোমবার বিসিবির পরিচালক পর্ষদের সভায় নতুন প্রধান নির্বাচক হিসেবে গাজী আশরাফ হোসেন লিপুকে দায়িত্ব দেওয়া হয়। জাতীয় দল নির্বাচনে তার সঙ্গী করা হয় হান্নান সরকার ও আব্দুর রাজ্জাককে।

আগামী ১ মার্চ প্রধান নির্বাচকের দায়িত্ব গ্রহণ করবেন গাজী আশরাফ হোসেন। আগামী দুবছরের জন্য তাকে এই পদে নিয়োগ দিয়েছে বিসিবির পরিচালনা পর্ষদ। বোর্ডের একটি সূত্র জানিয়েছে যেহেতু তিনি পরিচালক ছিলেন, তাই সবকিছুতেই একজন বোর্ড পরিচালক যে মর্যাদা ও সুযোগ-সুবিধা পান, তাকে তাই দেওয়া হবে।

বিদেশ সফরে দৈনিক ভাতা, বিমান ভ্রমণে বিজনেস ক্লাব, আন্তর্জাতিক মানের হোটেলে থাকা, বিনামূল্যে আন্তর্জাতিক সিরিজের টিকিটসহ আরও বেশ কিছু সুযোগ-সুবিধাসহ পান বোর্ড পরিচালকরা। একই সঙ্গে প্রধান নির্বাচক হিসেবে বেতন-ভাতাও পাবেন গাজী আশরাফ হোসেন লিপু।

বিসিবির পরিচালকের পদটা মূলত স্বেচ্ছাসেবী ধরনের। বোর্ডের কাছ থেকে তারা কোনো বেতনভাতা পান না। তবে ক্রিকেট বোর্ডের কোনো দায়িত্ব নিয়ে বিদেশ সফরে গেলে দৈনিক ৫০০ ডলার করে পান একজন পরিচালক। বিমানভ্রমণের জন্য পান বিজনেস ক্লাস টিকিট। এক ম্যাচের ২৫টি করে টিকিট পান ঘরোয়া ও আন্তর্জাতিক সিরিজে। এ ছাড়া বোর্ড সভায় অংশ নিলে পান সম্মানী ভাতা।

তবে অন্য নির্বাচকরা বিদেশ সফরে গেলে দলের সদস্যদের মতো ৭৫ ডলার করে পান দৈনিক ভাতা হিসেবে। তবে গাজী আশরাফ হোসেন পাবেন একজন বোর্ড পরিচালকদের মতো ৫০০ ডলার। আপাতত দুই বছরের জন্য প্রধান নির্বাচকের দায়িত্ব পালন করবেন তিনি।

দেশ লাইভ/স্বজন