জাল ভোট ও ভোটারদের প্ররোচিত করায় তিনজনকে সাজা


deshlive প্রকাশের সময় : মে ৮, ২০২৪, ১১:৫১ পূর্বাহ্ন /
জাল ভোট ও ভোটারদের প্ররোচিত করায় তিনজনকে সাজা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে প্রথম ধাপে ৬ষ্ট উপজেলা পরিষদের নির্বাচনে জাল ভোট দেওয়া ও ভোটারদের প্ররোচিত করার দায়ে ৩ জনকে সাজা দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (০৮ মে) দুপুরে উপজেলার কাটানিসার সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এই সাজা দেন সদর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সেলিম শেখ।

সাজাপ্রাপ্ত হলো, শাকির মিয়া (৩৯) জেলার সরাইল উপজেলার নোয়াগাওঁ ইউনিয়নের কাটানিসার (মোড়াহাটি) গ্রামের রজব আলীর ছেলে, একই গ্রামের সাচ্চু মিয়ার ছেলে হৃদয় মিয়া (২৮) ও ইয়াকুব আলীর ছেলে মো. রাকিব হোসেন (২৪)।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী সদর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সেলিম শেখ জানান, কাটানিসার সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে অবৈধ ভাবে গোপন কক্ষে গিয়ে অন্যের ব্যালট পেপারে সিল মারার সময় হাতেনাতে শাকির মিয়াকে আটক করা হয়। শাকির ভোট কেন্দ্রে পুলিং এজেন্ট হিসেবে কাজ করছিলেন। একই কেন্দ্রে অপর পুলিং এজেন্ট মো. হৃদয় মিয়াকে ভোটারদের ভোট প্রদানের জন্য প্ররোচিত করার সময় আটক করা হয়। কাটানিসার সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ৪০০ গজের মধ্যে ভোটারদের ভোট দেওয়ার জন্য অন্যায় ভাবে প্ররোচিত করার সময় মো. রাকিব হোসেনকে আটক করা হয়।

পরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে বিভিন্ন ধারায় শাকির মিয়াকে ১৫ দিন, হৃদয় মিয়াকে ১০ দিন ও রাকিব হোসেনকে ৭ দিন বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

তিনি জানান, উপজেলা পরিষদ নির্বাচন সুষ্ট ও সুন্দর ভাবে পরিচালনার জন্য ভ্রাম্যমান আদালতের এই অভিযান অব্যহত থাকবে।

দেশ লাইভ/স্বজন