নান্দাইলে ভয়াবহ অগ্নিকাণ্ডে মুহুর্তেই নিঃস্ব দু’টি পরিবার


deshlive প্রকাশের সময় : এপ্রিল ২৫, ২০২৪, ১১:৫৬ পূর্বাহ্ন /
নান্দাইলে ভয়াবহ অগ্নিকাণ্ডে মুহুর্তেই নিঃস্ব দু’টি পরিবার

ময়মনসিংহের নান্দাইলে আগুনে পুড়ে ৩টি ঘর সম্পূর্ণ ভস্মীভূত হয়ে গিয়েছে। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বেলা আড়াইটার দিকে উপজেলার রাজগাতী ইউনিয়নের উলুহাঠি গ্রামের মধ্যপাড়ায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

জানা যায়, দুপুরের দিকে একই গ্রামের মৃত মোহাম্মাদ আলীর ছেলে ওমান প্রবাসী মোহাম্মদ নিশাদের একটি বসতঘরে আকষ্মিক আগুন লেগে যায়। বৈশাখের প্রখর সূর্যতাপে সবকিছু শুকনো থাকায় মুহুর্তের মধ্যেই আগুনটি ছড়িয়ে পড়ে সাথে থাকা রান্না ঘরে এবং একই বাড়ির মাজহারুল ইসলামের বসত ঘরে৷

তাৎক্ষণিক স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করে। ফায়ার সার্ভিসে খবর দেওয়া হলে তারাও কালবিলম্ব না করে দ্রুত ঘটনাস্থলে পৌছানোর চেষ্টা করে। কিন্তু আগুনের ভয়াবহতায় মুহুর্তের মধ্যেই ৩টি ঘর ছাই হয়ে যায়। তাৎক্ষনিকভাবে আগুন লাগার কারণ জানা যায়নি। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে। আগুনে আনুমানিক ক্ষয়ক্ষতির পরিমাণ ১৫ লক্ষাধিক টাকা। ক্ষতিগ্রস্থরা কিছুই বের করতে পারেনি।

এ ব্যাপারে জানতে নান্দাইল ফায়ার সার্ভিসের ওয়েব পোর্টালে নাম্বার অনুসন্ধান করা হলে দায়িত্বশীল কারও নাম্বার পাওয়া যায়নি। অনেক খোঁজাখুঁজির পর একটি নাম্বারে ফোন করা হলে তিনি সর্বশেষ আপডেট জানাতে পারেননি। ভারপ্রাপ্ত স্টেশন অফিসার সাইদুল ইসলামের নাম্বার চাইলে তিনি সেটা প্রদান করেন।

এ ব্যাপারে নান্দাইল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার সাইদুল ইসলাম জানান, আগুন নেভানোর কাজ সমাপ্ত হয়েছে৷ এখন প্রতিবেদন তৈরি করা হচ্ছে৷ তদন্তের পর সঠিক কারণ জানা যাবে।

দেশ লাইভ/স্বজন